সিলেটের জকিগঞ্জ উপজেলা স্কাউটের ৫ দিনব্যাপী ৪র্থ কাব ক্যাম্পুরির উদ্বোধনী অনুষ্ঠান বুধবার (২২ ফেব্রুয়ারি) সকালে ইমদাদ মজুমদার বিদ্যানিকেতনে অনুষ্ঠিত হয়। উপজেলা স্কাউটস এর সভাপতি ও জকিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার একেএম ফয়সাল এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন জকিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান লুকমান উদ্দিন চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্যে রাখেন স্কাউট ব্যক্তিত্ব ও সিলেট আঞ্চলিক স্কাউটের কোষাধ্যক্ষ মাজেদ আহমেদ চঞ্চল, জকিগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান এম এ সবুর, সিলেট জেলা স্কাউট কমিশনার মো. মামুন আহমদ, কোষাধ্যক্ষ নুরুল আম্বিয়া কার্জন, সম্পাদক হিফজুর রহমান হিফজ প্রমুখ।

উপজেলা স্কাউটের যুগ্ম সম্পাদক বদরুল ইসলামের সঞ্চালনায় সুচিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা স্কাউট কমিশনার ও ক্যাম্পচীফ বিশ্বজিৎ রায়, সম্পাদকীয় রিপোর্ট উপস্থাপন করেন উপজেলা স্কাউট সম্পাদক সিতাংশু বিশ্বাস। ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন স্বাগতিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অনুক‚ল চন্দ্র দাস।

শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং গীতা পাঠ এর মাধ্যমে সুচিত অনুষ্ঠানে জাতীয় সংগীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

উল্লেখ্য, উপজেলা স্কাউটের সিদ্ধান্ত অনুযায়ী ইমদাদ মজুমদার কাব পল্লীর অধীনে জকিগঞ্জ উপজেলার চারজন প্রবীণ স্কাউট ব্যক্তিত্ব ও অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুল হান্নান, আব্দুস সোবহান, আবুল কালাম আজাদ ও মাজেদ আহমেদ চঞ্চলের নামে নামকরণকৃত চারটি সাবক্যাম্পে উপজেলা ৭০টি কাব দলের প্রায় ৬০০ কাব ও কাব নেতারা ক্যাম্পুরিতে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ও অতিথিবৃন্দ শাপলা কাব এওয়ার্ড বিজয়ীদের সম্মাননা ক্রেষ্ট প্রদান করেন। যারা শাপলা কাব এওয়ার্ড পেয়েছে, তাঁরা পরবর্তীতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে পুরস্কার গ্রহণের সুযোগ পাবেন।